ইউটিউব ভিডিও কে SEO করার গুরত্বপুর্ন ৫ টি পদ্ধতি

ইউটিউব এর হাজারো ভিডিও এর মধ্যে ৫ টি পদ্ধতির মাধ্যমে আপনার ভিডিও কে নিয়ে আসুন রাঙ্কিং এ। প্রতি মিনিটে ১০০ ঘন্টার বেশি ভিডিও আপলোড  হয় ইউটিউব এ।তাই আপনার ভিডিও কে রাঙ্কিং এ নিয়ে আসতে আজই করে ফেলুন SEO। নিচের ৫ টি পদ্ধতির মাধ্যমে। নিচে তার বর্ণনা করা হল-

ইউটিউব ভিডিও কে SEO করার গুরত্বপুর্ন ৫ টি পদ্ধতি

১. Super-Long Video Descriptions :

ইউটিউব এবং গুগল ভিডিও দেখতে পারে না বুঝতেও পারে না । সে জন্য ইউটিউব কে ভিডিওর বর্ণনার উপর নির্ভর করে ভিডিও কে বুঝতে হয় । ইউটিউব ভিডিও সম্পর্কে যত ভাল বুঝতে পারবে, জানতে পারবে ততই সহজে রাঙ্ক করতে পারবে।
ইউটিউব super-long tail কীওয়ার্ড কে রাঙ্কের জন্য

৪. Subscribing and Liking এর জন্য আহ্বান করা:

ইউটিউব এলগরিদম এ কোন  backlinks ব্যবহার করে না। যা ব্যাবহার করে তা হল user experience বা যারা ভিডিও দেখে তাদের অবিজ্ঞতা।
Subscribing and Liking ইউটিউব এর জন্য সবচেয়ে গুরত্বপুর্ন বিষয়। যখন কেউ ভিডিও দেখার পর  সাবস্ক্রাইব করে এত করে ইউটিউব মনে করে সেই ভিডিও টা খুবি প্রয়োজনীয় এবং সবার পছন্দ করার মতা একটা ভিডিও। ভিডিও লাইক অপেক্ষাকৃত কম গুরত্বপুর্ন  কিন্তু এটাও ইউটিউব  গননা করে।আপনি এই কাজ গুলি করতে পারেন ভিডিও তে সাবস্ক্রাইব এবং লাইক আহ্বান করার মধমে। ভিডিও র শেষ দিকে সাবস্ক্রাইব এর আহ্বান করতে পারেন।
** অর্থাৎ মানুষ কে ভিডিও তে  সাবস্ক্রাইব, লাইক, কমেন্ট করার জন্য আহ্বান করুন।

 ৫.Keyword-Rich Playlists তৈরি করা :

ইউটিউব এ ট্রাফিক বৃদ্ধি করার একটি অন্যতম সহজ পদ্ধতি হল ইউটিউব এর ভিডিও Playlists কে সুন্দর ভাবে সাজানো।কারন সুন্দর ভাবে সাজানো থাকলে একটা ভিডিও দেখার পর আরেকটা ভিডিও দেখার প্রতি আগ্রহ জাগে।
** অর্থাৎ ভিডিও Playlists কে সুন্দর ভাবে সাজাতে হবে।

##আপনারা যদি অন পেজ অপটিমাইজেশন ও কীওয়ার্ড রিসার্চ সম্পর্কে জানতে চান, তাহলে এই আর্টিকেল পড়ুন অনপেজ অপটিমাইজেশন 

Leave a Reply