ওয়েবসাইটের হোস্টিং সমস্যা এবং সমাধান

আপনি আমাদের সার্ভিস নিয়ে যদি কোন প্রকার আসন্তুষ্ট হন তাহলে ব্যপারটি আমা্দের কাছে খুবই খারাপ লাগবে। আপনার যদি আমাদের সার্ভিসটি ব্যবহার করতে কোন প্রকার সমস্যা হয় তাহলে আপনি আমাদেরকে বিস্তারিত জানান আসা করছি আমরা আপনাকে সমাধান দিতে পারব। অনুগ্রহ করে আপনার সমস্যার বিস্তারিত জানাবেন। যাতে করে আপনার সমস্যাটি সম্পর্কে আমরা স্পষ্ট ধারনা পাই।
আজকে আপনাদের কিছু সমস্যা কথা তুলে ধরা হল যা আপানরা আমাদের কে বলে থাকেন। এবং আমি আপানদেরকে জানাব এই সমস্যা গুল কিভাবে সমাধান করবেন।
ওয়েবসাইটের হোস্টিং সমস্যা এবং সমাধান
ম্যালওয়ার সমস্যাঃ
অনেকেই বলে থাকেন আপনার সাইটটি তৈরি করার পরে কিছু সমস্যাটি সম্মক্ষিন হয়েছে এবং অন্য কোম্পানিতে আপনার সাইটটি সরিয়ে নিয়ে যাওয়ার পরে ওই কোম্পানিতে আপনার সাইটটি কোন সমস্যা হয়নি। সাধারণত যখন কোন সাইট মাইগ্রেশন করা হয় বা এক সার্ভার থেকে অন্য সার্ভারে ট্রান্সফার করা হয় তখন সাইটটি ম্যালওয়ার স্ক্যান করা হয়। যে কারনে নতুন সার্ভারে ম্যালওয়ার থাকে না। এই কারনেই সাইট মুভ করার পরে নতুন সার্ভারে সমস্যা হচ্ছে না। আমরা খুব শিগ্রি ফ্রি ম্যালওয়ার স্ক্যান ফ্রি সার্ভিস নিয়ে আসব। যাতে করে আপনি সাপোর্টে যোগাযোগ করে ফ্রিতে আপনার সাইটের ম্যালওয়ার চেক করে নিতে পারবেন।
রিসোর্স সমস্যাঃ
অনেকেই বলে থাকেন আপনার সাইটটি রিসোর্স সমস্যা হওয়ার কারনে আমাদের সার্ভার এ আপনার সাইট টি চলছে না। এবং এই রিসোর্স সমস্যা হওয়ার পরে Godaddy and Namecheap এ ওই সাইট টি নিয়ে গেলে সাইট চলছে। অনেকেই এই বিষয় টা নিয়ে জানতে চান। আপনি কি তাদের প্রাইস দেখেছেন? একটা সাইট এর জন্য তারা $3+ নিচ্ছে। এর কারন তারা অনেক বেশি রিসোর্স দিচ্ছে। এখানে রিসোর্সটা মেইন ফেক্ট। আমরা শুধুমাত্র ওয়ার্ডপ্রেস এর জন্য আলাদা সার্ভিস নিয়ে আসব খুব শিগ্রই যেখানে আপনাকে অতিরিক্ত রিসোর্স দেয়া হবে। আমরা ওভারলডেড কোন সার্ভার ব্যাবহার করি না। আপনি যদি কখনো লোড ৬+ বেশি দেখেন তাহলে আমাদের সাপোর্টে জানাবেন। আমরা ব্যাবস্থা গ্রহন করব।
সাধারণত সমস্যা হওয়ার ২৪-৪৮ ঘন্টার মধ্যে জানালে আমরা সমাধান করতে পারি এবং আপনি চাইলে আমরা আপনাকে রিপোর্ট দিতে পারি। যেটা আপনি প্রমাণ হিসেবে আপনার ক্লাইন্টকে দেখাতে পারবেন।

সমস্যার সমাধান

স্পাম অ্যাবিউসঃ
স্পাম অ্যাবিউস খুব কমন একটি সমস্যা এবং এটি কোন সার্ভার সমস্যা না। এটা আপনার সাইট এর থেকে হয়। ধরুন আপনার একটি সাইট থেকে বিভিন্ন জায়গায় আপনার অনুমতি ছাড়া ই-মেইল পাঠানো হচ্ছে। এই ধরনের ই-মেইল খুব বাজে একটি সমস্যা যেটা সবাই খুব খারাপভাবে দেখে। আমাদের সার্ভার সিস্টেম থেকে অটোমেটিক ভাবে এই ধরনের মেইল সেন্ডারকে ব্লক করা হয়। এটা শুধু আমাদের এখানে নয় ভালমানের সব প্রভাইডার এইটা ব্লক করে থাকে। আপনাকে এইধরনের সমস্যা সমাধান করতে হবে। আপনার ক্লাইন্টকে বুঝাতে হবে যে তার সমস্যা হচ্ছে। অনেকই বলে থাকেন অন্য সার্ভারে একই থিম ব্যবহার করছি সেখানে তো কোন সমস্যা হচ্ছে না। এই সমস্যা অন্য সার্ভারে একই থিম থাকলেই যে সমস্যা হবে না তা নয়। এই সমস্যাটি আপনার সাইট হ্যাক হওয়ার কারনেও হতে পারে। অথবা কোন ক্রাক/ নাল্ড ভার্সন প্লগিন বা থিম থেকে হতে পারে। আপনি নিচের রিপোর্ট দেখলে বুঝতে পারবেন আপনার সাইট থেকে কতগুলো মেইল স্পাম করা হয়েছে।
এই পরিমান মেইল সেন্ড হলে আমাদের সার্ভার আইপি ব্লাকলিস্টেড হয়ে যেতে পারে যেটা আমাদের কোম্পানির রেপুটেশন এর জন্য খুব খারাপ। সুতরাং আপনাকে এইধরনের সমস্যা সমাধান করতে হবে। আপনার নিজের অনেক সাইট আছে আমাদের সার্ভারে কিন্তু আপনি কখন ভেবে দেখেছেন শুধুমাত্র এই অল্প কিছু সাইট এ কেন সমস্যা হচ্ছে? আমরা চাই সবসময় সঠিকভাবে সাইট গুলকে সচল রাখতে কিন্তু আপনার সাইট থেকে যদি স্পাম হয় এবং আমাদের আইপি যদি ব্লক হয় সেক্ষেত্রে আপনার একটা সাইট এর জন্য সার্ভারের সব সাইটগুলো ডাউন থাকতে পারে। সুতরাং আমাদের এই ব্যাপারে কঠোর সিধান্ত নিতে হয়।
রিসোর্স অ্যাবিউসঃ
রিসোর্স অ্যাবিউস খুব কমন একটি সমস্যা এবং এটিও কোন সার্ভার সমস্যা না। সব ব্যাবহারকারির জন্য আমাদের সার্ভার থেকে একটি নির্দিষ্ট ভার্চুয়াল CPU, RAM, Process Limit দেয়া থাকে। যদি কোন কারনে আপনার সাইট এর রিসোর্স লিমিট এটা Cross করে সেক্ষেত্রে সার্ভার আপনার সাইটটি সাস্পেন্ড করতে পারে। আপনি বিসয়টি আমাদের সাপোর্ট থেকে কথা বলে সমাধান করে নিতে পারেন। কিন্তু আপনাকে অবশ্যই সমস্যার সমাধান করতে হবে। তা না হলে আপনার সাইটটি ভবিষ্যতে আবারো সাস্পেন্ড হতে পারে।
বিঃদ্রঃ উপরের লিখা পড়ার পরও যদি কারো কিছু বুঝতে সমস্যা হয় তবে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন অথবা আমাদের সাপোর্টে ম্যাসেজ করতে পারেন।
ধন্যবাদ

Leave a Reply