কেমন করে আপনার ব্লগ বা ওয়েব সাইট কে Search Engine এ Submit করবেন?

এস ই ও এর জন্য শুধু Google এ ব্লগ বা ওয়েব সাইট কে Submit করলেই হবে না অধিক ভিজিটর পাওয়ার জন্য এবং সফল ব্লগিং করতে হলে আপনাকে নাম করা Search গুলোতে অবশ্যই আপনার ব্লটির জন্য আলাদা ভাবে ক্ষ্ট করতে হবে।

আপনাকে অবশ্যই ভালো ও শক্তিশালী ব্যকলিংক(Backlink)তৈরি করতে হবে এবং তা না হলে কোন সার্চ ইঞ্জিন এ আপনার সাইট এর জন্য অবস্থান হবে না।তাই ভালোভাবে প্রতিটি সার্চ ইঞ্জিন এ আপনার সাইটকে সাবমিট করতে হবে এবং পাশাপাশি নাম করা বড় বড় ওয়েব সাইট এ আপনার ব্লগ বা সাইট এর জন্য ব্যাকলিংক তৈরি করতে হবে।

 seo website submit

এসইও করার জন্য নিচে কিছু সার্চ ইঞ্জিন এর লিংক দেওয়া হলো এবং Google এ যে ভাবে সাবমিট করেছেন ছিক একই ভাবে এই সাইট গলোতেও করতে হবে।

ওয়েবসাইট সাবমিট এর পূর্বে কয়েকটি বিষয় মনে রাখতে হবে।সার্চ ইঞ্জিন এ সাইট সাবমিট করার জন্যকো টাকা লাগে না এবং আর টাকা দিয়ে কোন সাইট এর জন্য কাজ করলে সেইট কাজ ভালো হয় না বরং সাইট এর জন্য ক্ষতি বয়ে আনে।তাই নিজের নাইট এর জন্য নিজে কষ্ট করুন।এবার নিচের লিংক গুলোতে এ গিয়ে সাইট টি ভালোভাবে সাবমিট করুন।

http://submit.search.yahoo.com

http://www.bing.com/toolbox/submit-site-url

http://webmaster.yandex.com/addurl.xml

http://zhanzhang.baidu.com/sitesubmit/index

এস ই ও থেকে ভালো রেজাল্ট পাবার জন্য প্রতিটি সাইট সাবমিট করার দুই সপ্তাহ পার হওয়ার পর যদি কোন সার্চ ইঞ্জিন Indexing না করে তবে আপনার সাইটটি সাবমিট এর চার সপ্তাহ পর পুনরাই সাবমিট করবেন এর আগে না কিন্তু।কোন প্রশ্ন থাকলে করতে পারেন।

Leave a Reply