থার্ড গ্রেড ফ্রিল্যান্সিং – অনলাইনে আয়ের অন্যতম মাধ্যম ক্রেগলিস্ট সম্পূর্ণ টিউটোরিয়াল – মেগা পোস্ট

যারা অনলাইন এ সল্প পুজি বিনিযোগ করে বেশি টাকা ইনকাম করতে চান তাদের জন্য ক্রেগলিস্ট অন্যতম মাধ্যম। তবে পুজি কম লাগলেও এই বেব্সাতে প্রচুর পরিশ্রম এবং সময় বেয় করতে হয়.যারা সুধু মাত্র ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এ বিড করে করে নিজের হাত ব্যথা করেও কোনো ফল পান নি. যারা নিজের লক্ষ লক্ষ টাকা ফরেক্স এ বিনিযোগ করে লাভের মুখ দেখতে পারেন নাই.তাদের জন্য আমার এই পোস্ট.

ক্রেগলিস্ট হচ্ছে পৃথিবীর সব থেকে বড় একটি অনলাইন কেনাবেচার ওয়েব সাইট। একদম আমাদের দেশে যেমন বিক্রয় ডট কম। কিন্তু পার্থক্য হলো এই সাইট টি সারা দুনিয়াতে চলে। আর সুধু মার্কিন ৪ মিলিয়ন লোক প্রতিদিন এই সাইট এ নিজের প্রয়োজনীয় জিনিস কেনা বেচা করে. আর এজন্যই ইন্টারনেট মার্কেটার দের কাছে সর্গ রাজ্য এই ক্রেগলিস্ট. এখানে প্রডাক্ট এর মার্কেটিং করে প্রচুর সেল পান মার্কেটার রা. আর এ জন্যই এই ক্রেগ্লিস্ট নিয়ে সুরু হয়েছে রমরমা বিসনেস. আমাদের দেশে প্রচুর তরুণ যুবক আজ ক্রেগলিস্ট এ লিড সেল করে সাবলম্বী হচ্ছে. ঢাকাতে অনেকেই ৪/৫ তলা অফিস গড়ে তুলেছে সুধু এই ক্রেগলিস্ট এর উপর ভিত্তি করে. এটি অনেকের পরচিত নাম. আমি সুধ্দু সামান্য ধারণা দেব এখানে কিভাবে প্রফিট করা সম্ভব.

আপনি ক্রেগলিস্ট এ যদি আইপি হিডেন করে আমারিকান সেকশন এ পোস্ট করেন তবে পোস্ট এর মাধ্যমে আপনি ক্রেগলিস্ট এ সবার নজরে আসবেন. এবং সেই পোস্ট এ রিপ্লাই দেবার অপসন আছে. সেখানে আপনার পোস্ট কৃত বিষয়ে আগ্রহী লোকজন রিপ্লাই করবে. যা ক্রেগলিস্ট এর মহ্ধমে আপনার ইমেইল এ চলে যাবে. এই এক একটি রেস্পন্সকে বলা হয় লীড. একটি পোস্ট থেকে আপনি পেতে পারেন ৫-১০০ টা লীড. এই লীড গুলো আমরা বিক্রি করতে পারব বিভিন্ন ইন্টারনেট মার্কেটারদের কাছে. এরকম এক হাজার লিড এর দাম 5০০০-6০০০ টাকা. আর বিদেশী ক্রেতাও আছে. তবে আপনাকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলো থেকে তাদের সাথে যোগাযোগ করতে হবে.

এবার আসুন দেখি কিভাবে সুরু করবেন? আপনাকে পোস্ট করবার জন্য একটি ভালো মানের আইপি কিনে নিতে হবে সব থেকে ভালো মানের আইপি গুলোর মধ্যে vip৭২. যার মাধ্যমে আপনি মার্কিন আইপি দিয়া পোস্ট করতে পারবেন. আর লাগবে প্রচুর ফোন verified একাউন্ট, প্রত্যেকটি পোস্ট থেকে আপনি পাবেন ৫-50 টি রিপ্লাই যাকে আমরা লিড্ বলি.

আবার পাওয়া যায় লাইভ পোস্টিং এর কাজ. অনেক ক্লায়েন্ট তার কোম্পানির অ্যাড পোস্ট করার জন্য আপনাকে হায়ার করবে. প্রতি টি লাইভ পোস্ট এর জন্য আপনি পাবেন $১ থেকে $৩. এছাড়াও আরো অনেক ধরনের কাজ পাওয়া যায়. আপনি যদি একটু বেশি রিস্ক নিয়ে affiliate মার্কেটিং করতে পারেন তবে বেশি লাভ হবে. তবে সেই দিকে যেতে আপনাকে আরো বেশি অভিজ্ঞ এবং চালাক হতে হবে. শুধুমাত্র ইউএসএ এর লিড্ই সেল হয় না. কানাডা,অস্ট্রেলিয়ার লিড্ ও সেল হয়.আর কাজটা টেকনিকেলি   সহজ হলেও বেশ পরিশ্রমের কাজ. অলস বেক্তিদের এই দিকে টাকা না ঢালাই বেটার. আর এর লিড্ সেল করার ভালো জায়গা হলো ফ্রীলান্সার.কম এবং fiverr ….

make-money-with-craiglist

কিভাবে ক্রেগলিস্টে কাজ করে আয় করবেন তা নিয়ে অনেক চিন্তা ভাবনা করতেছেন।  তাহলে আসুন জেনে নেই আমাদের কি কেন এবং কিভাবে কাজ করতে হবে

Craigslist কাজ করার ধাপ সমূহঃ

প্রথম ধাপঃ

১। প্রথমে Computer on করতে হবে।

২। তারপর C Cleaner দিয়ে PC Clean করতে হবে।

৩।তারপর Socks Open করে Logging করতে হবে।

৪। PVA এর Excel Set Open করতে হবে।

৫। PVA যে City তে আছে সেই City এর IP Socks থেকে খুজে বের করতে হবে।

৬। IP খূজে বের করা হয়ে গেলে Mozilla/Goggle Chrome Open করতে হবে।

৭। IP2 Location.com এর Site এ যেতে হবে তারপর দেখতে হবে যে PVA এর City এর সাথে   Location Match করেছে কিনা।

৮। www.Craigslist.org এই Site এ যেতে হবে।

৯। উপরের বাম পাশে Craigslist লেখার উপর Click করতে হবে।

১০।তারপর Ctrl + F চেপে Search Box এনে সেই Box এ PVA এর City Name লিখতে হবে। তারপর সেই City এর উপর Click করতে হবে।

১১। উপরে বাম পাশে My Account এ click করতে হবে।

১২। PVA এর E-mail and Password দিয়ে Logging করতে হবে।

১৩। Logging করার পরে Craigslist এর উপর Click করতে হবে।

১৪। বামপাশে উপরে Post to classified click করতে হবে।

১৫। তারপর Personal/Romance এ Click করতে হবে।

১৬।তারপর Casual hookup এ Click করতে হবে।

১৭। Woman তারপর Man এ click continue করতে হবে।

১৮।Title, Location and Body ফিলাব করে continue করতে হবে।

১৯। তারপর Done with Images এ click করতে হবে।

২০। তারপর উপরে ডানপাশে Publish এ click করতে হবে।

২১। তারপর New Tab open করে Mother E-mail logging করতে হবে।

২২। E-mail logging এর পরে Inbox এর নিচে Craigslist folder যে Mail আসবে তা Open করে ভিতরে যে Link দেখতে পাবে তাতে click করতে হবে।

২৩। Browser মিনিমাইছ করে IP Change করে ঔ City তে অন্য IP ধরতে হবে।

২৪। তারপর Browser এর উপের বামপাশে Craigslist এ click করতে হবে।

২৫। এইবার আবার 14 Number থেকে 22 Number পর্যন্ত পূনরায় করতে হবে।

২৬। এক PVA থেকে কাজ হওয়ার পরে সকল কিছু কেটে দিয়ে C Cleaner দিয়ে PC Clean করে অন্য Browser দিয়ে পরের PVA এর Post Start করতে হবে।

[Important Note: কাজসমায় Face book and Skype off রাখতে হবে।]

এ কাজের জন্য আপনাকে অবস্যই কিছু টাকা ইনভেস্ট করতে হবে পিভিএ আর ভিপিএন কেনার জন্য. এক একটা পিভিএর দাম $১ আপনি যদি ১০ টা পিভিএ কেনেন তবে. আপনি ২o টি পোস্ট করতে পারবেন. যাতে আপনি প্রতিদিন ৭০-১০০ টি লিড্ পাবেন. আর অবস্যই আপনাকে একটু ইংলিশ এ ভালো হতে হবে.কারণ কন্টেন্ট গুলো কপি পেস্ট করে এডিট করে দিতে হবে.

আপনি যদি ১০০ টি লিড্ পান তবে আপনি তার জন্য পাবেন মিনিমাম ৫০০ টাকা. আপনি যদি ২০ টি পিভিএ কেনেন তবে তবে প্রতি দিন আপনি লিড্  পাবেন ১৫০-২০০ মানে ম্যাক্সিমাম ১০০০ টাকা ইনকাম এর সম্ভাবনা. যত বেশি পিভিএ  কিনবেন তত বেশি পোস্ট দিতে পারবেন. আর পাবেন তত বেশি লিডস.

তাহলে আমাদের হিসেবটা সংক্ষেপে বলতে পারি ১ টি পোস্ট  থেকে আমরা কমপক্ষে ৫ টা  করে লিড্ পাব প্রতি দিন. আর প্রতি দিন একটা  পিভিই দিয়ে একটি করে লাইভ  করতে পারবেন পোস্ট.

একটি ভিপিএন  যথেষ্ট.আপনি ১০০ pva কিনলেও  ১ তা ভিপিএন কিনলেই চলবে. একটি ভিপিএন এর দাম মাত্র ৩২০০ টাকা.

আর বলে  নেই  এই ভিপিএন আর pva গুলোর মেয়াদ  ১ মাস. আর আপনি পিভিই গুলো দিয়ে প্রতি দিন ২ টা করে পোস্ট করতে পারবেন।

সুতরাং আজই সুরু করুন ক্রেগলিস্ট রেস. Best of luck

 

Source Here

Leave a Reply